রিমেম্বারিং (হ্যাক) হওয়া ফেইসবুক আইডি পুনরুদ্ধার করার নিয়ম।

ফেইসবুক আইডি

ফেসবুক একাউন্ট রিমেম্বারিং (হ্যাক) করে আপনাকে খুব সহজেই বিপদে ফেলতে পারে হ্যাকাররা। তাই আপনি নিজেই আপনার ফেইসবুক আইডিটি পুনরুদ্ধার করতে পারেন নিম্নোক্ত কয়েকটি সহজ ধাপের মাধ্যমে।

হ্যাকাররা যখন আপনার বিরুদ্ধে ফেইসবুক কতৃপক্ষের কাছে রিপোর্ট করেছে, আপনি মারা গেছেন, তখন তারা আপনার নামের একটি ভুয়া ডেট সার্টিফিকেট ফেইসবুক কতৃপক্ষের কাছে জমা দিয়েছে।

রিমেম্বারিং (হ্যাক) হওয়া ফেইসবুক আইডি

আপনি কিভাবে প্রমাণ করবেন, আপনি জীবিত আছেন? ভোটার আইডি কার্ড আপনার হাতে নিয়ে একটি সেল্ফি তুলতে হবে এবং তা ফেইসবুক কতৃপক্ষের কাছে জমা দিতে হবে।

✅ প্রথমেই এই লিঙ্কে যান- https://m.facebook.com/help/contact/292558237463098

✅ রিমেম্বারিং (হ্যাক) হওয়া একাউন্টটির তথ্য চাইবে। যেমন আপনার নাম, জন্মতারিখ, ই-মেইল এবং ভোটার আইডি কার্ডের ছবি। তথ্যগুলো দেওয়া পর সাবমিট করুন।

✅ ২৪ ঘন্টার মধ্যে আপনাকে ফেইসবুক কতৃপক্ষ একটি ই-মেইল করবে, ইমেইলে উল্লেখ করা থাকবে- ভোটার আইডি কার্ড আপনার হাতে নিয়ে একটি সেল্ফি তুলতে হবে এবং তা ফেইসবুক কতৃপক্ষের কাছে জমা দিতে হবে।

সেল্ফি

✅ সেল্ফি জমা দেওয়ার জন্য আবারও আপনাকে এই লিংকে ক্লিক করতে হবে- https://m.facebook.com/help/contact/292558237463098 এবং আপনার নাম, জন্মতারিখ, ই-মেইল এবং ভোটার আইডি কার্ড হাতে নিয়ে তোলা সেল্ফিটি দিতে হবে।

✅ ২৪ ঘন্টার মধ্যে আপনাকে ফেইসবুক কতৃপক্ষ আপনাকে একটা কনফার্মেশন মেসেজ দিবে, মেসেজে উল্লেখ করা থাকবে- “Thanks for responding. I sincerely apologize for this issue and the inconvenience it caused. I’ve gone ahead and placed a note on your account to help make sure this doesn’t happen again”

✅ তার পরে আপনি স্বাভাবিক নিয়মের আপনার ফেইসবুক আইডি লগইন করুন এবং পাসওয়ার্ড পরিবর্তন করুন।।